দ্বিতীয় বিয়ে করতে এসে গ্রেফতার যুক্তরাষ্ট্র প্রবাসী

সিলেটের গোলাপগঞ্জে প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করতে এসে ছাইদুর রহমান (৩২) নামে এক যুক্তরাষ্ট্র প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গোলাপগঞ্জ পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে বিয়ে করতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করা হয়।

ছাইদুর সিলেট মহানগরের জালালাবাদ থানার হাউসা গ্রামের ফজলুল হকের ছেলে।

জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী ছাইদুর রহমান ২০১৯ সালের ২৫ জানুয়ারি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার লাউতলা গ্রামের কাচা মিয়ার মেয়েকে বিয়ে করেন। যুক্তরাষ্ট্র প্রবাসী জামাতার কাছে নিজ মেয়েকে বিয়ে দিতে কাচা মিয়া কয়েক লাখ টাকা খরচ করেন। শুধু বিয়ের খরচ নয়, প্রবাসী জামাতার বিশেষ প্রয়োজনে তিনি প্রায় ১০ লাখ টাকা ঋণও দিয়েছিলেন। বিয়ের পর ছাইদুর রহমান যুক্তরাষ্ট্রে গিয়ে স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেন।

এরপর ছাইদুর রহমান প্রথম স্ত্রী শাহিনাকে রেখে কোনো ধরনের অনুমতি ছাড়াই দ্বিতীয় বিয়ের জন্য সিলেটের গোলাপগঞ্জের এক মসজিদের ইমামের মেয়েকে পছন্দ করেন। এক পর্যায়ে ছাঈদুর রহমান বিদেশে থেকে টেলিফোনের মাধ্যমে তাদের আকদ (বিয়ের চুক্তি) করেন। বিষয়টি জানতে পেরে প্রথম স্ত্রী শাহিনা আক্তার রুমি সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ছাইদুর রহমানের বিরুদ্ধে একটি দরখাস্ত মামলা করেন।

এদিকে ছাইদুর রহমান বিয়ের জন্য গত শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দেশে আসেন। দেশে ফিরে তিনি গোলাপগঞ্জ ডাকবাংলা এলাকায় একটি রেডি ফ্লাট ভাড়া নেন। উভয় পক্ষের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত হয় রোববার সন্ধ্যায় গোলাপগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে ছাইদুর রহমান নতুন স্ত্রীকে বরণ করবেন। বিয়ের সব আয়োজন সম্পন্ন করে প্রায় ৩শ মানুষের খাবারের আয়োজন করা হয়। রোববার সন্ধ্যা ৭টার দিকে ছাইদুর রহমান বরের পোশাক পরে বিয়ের আসরে আসেন। সেখানে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

ছাইদুর রহমানের দ্বিতীয় স্ত্রীর বাবা (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার আগে ছাইদুর আমার কাছে দাবি করেন, যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গরা তার গাড়ি আটক করে মারধর করে সব টাকা নিয়ে গেছে। বিয়ে করতে হলে যে টাকার প্রয়োজন সেই টাকা তার কাছে নেই। তাকে ৫ লাখ টাকা ঋণ দিলে সে যুক্তরাষ্ট্রে গিয়ে তা পরিশোধ করবে। নতুন জামাতার কথায় বিশ্বাস করে গোলাপগঞ্জের হবু শ্বশুর গত শুক্রবার ৩ লাখ টাকার ব্যবস্থা করে তার হাতে তুলে দেন।

এ ব্যাপারে ছাইদুর রহমানের প্রথম স্ত্রী শাহিনা আক্তার রুমির বাবা কাচা মিয়া জানান, অনেক আশা করে মেয়েকে যুক্তরাষ্ট্র প্রবাসী ছাইদুর রহমানের কাছে বিয়ে দিয়েছিলাম। সে আমার মেয়েকে বিয়ে করার পর নানাভাবে টালবাহানা করে নগদ প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়া বিয়ে সংক্রান্ত বিষয়ে আরও প্রায় ৮-৯ লাখ টাকা খরচ হয়েছে।

গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী ছাইদুর রহমানকে তার প্রথম স্ত্রীর মামলায় গ্রেফতার করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন